img

সিলেটে বন্যার পানিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়া এম এ জি ওসমানী হাসপাতালে জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করতে সিটি করপোরেশনের প্রতি নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার (১৮ জুন) বিকেলে রাজধানীর মিন্টো রোডে তার সরকারি বাসভবনে সিলেট অঞ্চলের ভয়াবহ বন্যা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এ নির্দেশ দেন তিনি।

স্থানীয় সরকার মন্ত্রী জানান, সিলেট মেডিকেল কলেজে পানি ঢুকায় বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে জেনারেটরের মাধ্যমে বিদুৎ সরবরাহ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিটি করপোরেশনের মেয়রকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, বন্যা দুর্গতদের নিরাপদে সরিয়ে আনতে ও ত্রাণ বিতরণে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সেনা, নৌ ও বিমান বাহিনীসহ অন্যান্য বাহিনীর সদস্যরা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করছে।

মন্ত্রী আরও বলেন, এছাড়াও, স্থানীয় সরকার বিভাগ, স্বাস্থ্য মন্ত্রণালয়, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় এবং নৌ-পরিবহন মন্ত্রণালয় সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে।

সিলেট নগরীর বন্যা পরিস্থিতি ভয়ংকর রূপ নিয়েছে। টানা বৃষ্টিতে সিলেট এমএজি ওসমানী হাসপাতাল ও সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের ভেতরে পানি ঢুকেছে। এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এছাড়া বিদ্যুৎসংযোগ না থাকায় হাসপাতালের অস্ত্রোপচার বিভাগ ও নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) চিকিৎসা বিঘ্নিত হচ্ছে বলে জানা গেছে।

শনিবার দুপুর ১২টার দিকে হাসপাতাল প্রাঙ্গণ থেকে নিচতলার ওয়ার্ডগুলোয় পানি ঢুকতে শুরু করে। হাসপাতালের জেনারেটরে পানি ঢোকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, সিলেট বিভাগের অন্যতম প্রধান চিকিৎসা কেন্দ্র সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালেও পানি ঢুকেছে। এতে চিকিৎসা কার্যক্রমে ব্যাঘাত ঘটছে।

এই বিভাগের আরও খবর