img

জিনেদিন জিদানের পিএসজিতে যোগ দেয়া নিয়ে ধোঁয়াশা কাটছেই না। এর মাঝেই স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি, প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তির ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছেন ফরাসি কিংবদন্তি। পিএসজির সঙ্গে তিন বছরের চুক্তি করতে সম্মত হয়েছেন জিদান। এখন বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা। এমন খবরই প্রকাশ করেছে প্রভাবশালী এই স্প্যানিশ সংবাদমাধ্যম।

জিনেদিন জিদানকে কোচ হিসেবে চায় পিএসজি। বিশ্ব ফুটবল অঙ্গনে এমন গুঞ্জন শোনা যাচ্ছে বেশ কিছুদিন ধরেই। জিদানকে পিএসজির কোচ হিসেবে দেখতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাঁক্রোও।

দুদিন আগে ইউরোপীয় গণমাধ্যমে গুঞ্জন ছিল, পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর করতে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পাড়ি জমিয়েছেন বিশ্বকাপজয়ী এই ফরাসি তারকা। তবে জিদানের পরামর্শক জানিয়েছিলেন সব গুঞ্জন ভিত্তিহীন।

এবার স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, পিএসজির সঙ্গে চুক্তির ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছেন জিদান। প্যারিসিয়ানদের সঙ্গে তিন বছরের জন্য চুক্তির অঙ্গীকার করেছেন এই ফরাসি তারকা। মুন্দো দেপোর্তিভোর এক প্রতিবেদনের বরাতে এমনটাই দাবি করেছে মার্কা।

তবে এই রিপোর্টের পরও এখনো এ বিষয়ে রয়ে গেছে ধোঁয়াশা। জিদানের পরামর্শক অ্যালান মিগলিয়াসিও এখনো এর প্রতিক্রিয়ায় আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। পিএসজির পক্ষ থেকেও এ বিষয়ে কিছু জানানো হয়নি।

পাশাপাশি দুদিন আগে কাতারে জিদানের সঙ্গে পিএসজি মালিকের সাক্ষাতের বিষয়ে যে খবর গণমাধ্যমে চাউর হয়, তার সত্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। সিবিএস স্পোর্টসের প্রতিবেদক বেন জ্যাকবসের এক প্রতিবেদন অনুযায়ী, কাতারের দোহায় জিদানের সঙ্গে পিএসজি বস ও দেশটির আমির আল থানির সঙ্গে বৈঠকের কোনো সত্যতা পাওয়া যায়নি। যদিও জ্যাকবস তার প্রতিবেদনে জানিয়েছেন, প্যারিসিয়ানরা জিদানকে কোচ হিসেবে নিয়োগ দিতে বেশ আগ্রহী।
 


এত কিছুর পর শেষ পর্যন্ত জিদান যদি পিএসজির কোচ বনে যান, তাহলে বিরল এক রেকর্ডের ভাগীদার হবেন এই ফুটবল গ্রেট। ফুটবল ইতিহাসের একমাত্র হেড কোচ হিসেবে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে কোচিং করানোর রেকর্ড গড়বেন এই ফরাসি তারকা।

এদিকে তার প্রতিনিধি মিগলিচিও সংবাদমাধ্যমের এসব খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘আমি জিদানের প্রতিনিধিত্ব করি এবং তার সিদ্ধান্ত সম্পর্কে একমাত্র আমি কথা বলতে পারি।’

এই বিভাগের আরও খবর