img

বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে এলেও সকালে দেখতে না পাওয়ায় আক্ষেপ আছে জনসাধারণের। তবে বাংলাদেশে ট্রফি আসাটাকেই আনন্দের বলে মনে করেন ফুটবল ভক্তরা। এদিকে বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসায় ফুটবলের উন্মাদনা নতুন মাত্রা পাবে বলে বিশ্বাস বাফুফে কর্তাদের।

দুই হাজার ২০০ কিমি পথ পাড়ি দিয়ে পাকিস্তান থেকে বঙ্গদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। তাকে বরণ করে নিতে বাফুফের কর্মকর্তাদের আগ্রহের কমতি না থাকলেও সাধারণ মানুষ অনেকেই জানত না ট্রফি আসছে বাংলাদেশে। তাই বিমানবন্দর কিংবা হোটেলে ছিল না দর্শকের চাপ। ছিল কেবল সাংবাদিকদের অপেক্ষা।

যারা জানত তারাও দেখার সুযোগ পায়নি। ৫৬ হাজার বর্গমাইলের ফুটবলপ্রেমীদের স্বপ্ন কেবল দূর থেকে এক নজর সোনালি ওই ট্রফিটা দেখার। প্রচারবিমুখতা ও নানা সীমাবদ্ধতায় সেটাও সম্ভব হচ্ছে না। যে প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন করে পেতে হয়েছে কনসার্টের টিকিট। সেটিও সহজ নয়। তবুও ট্রফি আসাতেই তাদের আনন্দ।

বিশ্বকাপ ট্রফিটা আমাদের দেশে এসেছে এটা আমাদের জন্য স্বপ্ন। বাংলাদেশের খেলোয়াড়রা সেই ট্রফি দেখবে, তা দেখে অনুপ্রেরণা পাবে এটাই অনেক, বলছিলেন এক দর্শক। 

নিবন্ধনকারী ২৫ হাজার দর্শক আর্মি স্টেডিয়ামে গিয়ে দেখতে পারবে ট্রফি। তবে সারা বিশ্বে সীমিতসংখ্যক দেশগুলোর মধ্যে বাংলাদেশে যে ট্রফি এসেছে। এটাকে বড় অর্জন মনে করছেন বাফুফে কর্তারা।
 

বাফুফের কার্যনির্বাহীর সদস্য মাহি উদ্দিন আহমেদ সেলিম বলেন, 'আমরা তো বিশ্বকাপে উঠতে পারিনি। তবুও বিশ্বকাপ ট্রফিটা যে বাংলাদেশের এসেছে এটা অনেক বড় প্রাপ্তি আমাদের জন্য।  

বিশ্বকাপ ট্রফি জয় করা বাংলাদেশের জন্য কেবলই স্বপ্ন। ট্রফি দেখে সেই স্বপ্ন সত্যি করতে কিছুটা হলেও যদি অনুপ্রেরণা পায় বাংলাদেশ। সেটাই হবে সার্থকতা।

এই বিভাগের আরও খবর