img

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১৬ জুন থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে ক্যারিবীয় দলে থাকছে তিন নতুন মুখ। এই সিরিজের জন্য বিরতি চাওয়ায় থাকছেন না অলরাউন্ডার জেসন হোল্ডার।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে যে তিনজন নতুন খেলোয়াড়কে নেয়া হয়েছে, তারা হলেন উইকেটরক্ষক ব্যাটার ডেভন থমাস, বাঁহাতি স্পিনার গুদাকেশ মোতি ও পেসার অ্যান্ডারসন ফিলিপ। থমাস ও মোতি এরই মধ্যে ক্যারিবীয়দের হয়ে সাদা বলের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। তবে কোনো ফরম্যাটেই অভিষেক হয়নি ফিলিপের।

হোল্ডারের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে বলেছে, 'অলরাউন্ডার জেসন হোল্ডারকে দলে রাখা হয়নি কারণ বিশ্রাম ও পুনর্বাসনের জন্য বিরতি চেয়েছে সে। যে কারণে বাংলাদেশের বিপক্ষে কোনো ফরম্যাটের দলেই থাকছেন না তিনি।'

এ ছাড়া প্রাথমিকভাবে দলে রাখা হয়নি তারকা পেসার কেমার রোচকে। ইংল্যান্ড কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। তবে তাকে দলে নেওয়ার পথ খোলা রেখেছে ক্যারিবীয়রা। 

আগামী ১৬ জুন থেকে অ্যান্টিগায় হবে সিরিজের প্রথম টেস্ট। পরে ২৪ জুন থেকে সেইন্ট লুসিয়ায় মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি। 


বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের স্কোয়াড

ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ অধিনায়ক), এনক্রুমান বোনার, জন ক্যাম্পবেল, জশুয়া ডা সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ার, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেয়মন রেইফার, জেডেন সিলস ও ডেভন থমাস।
রিজার্ভ: ত্যাগনারায়ন চন্দরপল ও শেরমন লুইস

এই বিভাগের আরও খবর