img

গত শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশের ছয় ক্রিকেটার। আর সোমবার (৬ জুন) আরও সাত ক্রিকেটার উইন্ডিজের উদ্দেশে দেশ ছেড়েছেন। দেশ ছাড়ার আগে ক্যারিবিয়দের বিপক্ষে তিন ফরম্যাটেই জয়ের আশ্বাস দিয়ে গেলেন বাংলাদেশের অল রাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

সোমবার (৬ জুন) বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানে ওঠার আগে সাংবাদিকদের কাছে সফর নিয়ে প্রত্যাশা ব্যক্ত করেন মেহেদি মিরাজ। ইনজুরির কারণে ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে সিরিজ মিস করেছিলেন মিরাজ। তবে এবার তিনি সেরে উঠেছেন। আর ক্যারিবিয়দের সফরে গতবারের কথা মনে করিয়ে দিলেন তিনি।  

মিরাজ বলেন, 'সবশেষ যখন ওয়েস্ট ইন্ডিজে গিয়েছিলাম, দুটি সিরিজ জিতেছিলাম—ওয়ানডে ও টি-টোয়েন্টি। ওই অভিজ্ঞতাটা মজার ছিল। সবাই ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব এবারও।'  

বর্তমানে টেস্টে বাংলাদেশের ভরাডুবি হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দারুণ ছন্দে আছে বাংলাদেশ। দেশ ছাড়ার আগে ক্যারিবিয় সফরের জন্য স্বপ্নের গল্প শুনিয়ে গেলেন তিনি। মিরাজ বলেন, 'আমরা ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট তিনটিতেই আশা করি ভালো ক্রিকেট খেলব। টেস্টে হয়তো সম্প্রতি আমরা ভালো করছি না। কিন্তু আমরা কামব্যাক করতে পারব। এটা আমাদের বিশ্বাস আছে।'

মিরাজ দলে ফিরলেও মুশফিককে এ সিরিজে পাচ্ছে না বাংলাদেশ। হজের জন্য আসন্ন সিরিজের জন্য ছুটি নিয়েছেন মুশফিক। আর টেস্টে চ্যালেঞ্জটা আরও বড় হয়ে যাচ্ছে দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের অনুপস্থিতিতে।

মিরাজের সঙ্গে আজ ঢাকা ছেড়েছেন তামিম ইকবাল, ইয়াসির আলী ও ব্যাটিং কোচ জেমি সিডন্স। লন্ডন থেকে ওয়েস্ট ইন্ডিজে যাবেন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। আর কেপটাউন থেকে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট। ৮ জুন ক্যারিবিয় দ্বীপে যাবেন তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।  

এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ৮টি টেস্ট খেলে বাংলাদেশ জিতেছে ২টি। হেরেছে পাঁচটিতে আর ড্র হয়েছে ১টি। 

এই বিভাগের আরও খবর