img

ভারতের জনপ্রিয় সংগীত তারকা কেকের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) দুপুর দেড়টার দিকে মুম্বাইয়ের ভারসোভা এলাকার মুক্তিধাম শ্মশানে নিয়ে যাওয়া হয় কেকের মরদেহ। সেখানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

কেকের মৃত্যুতে বলিউড মিউজিকের এক অবিচ্ছেদ্য অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। কনসার্টে গাইতে গাইতেই মৃত্যুর দ্বারপ্রান্তে চলে যান তিনি। এমন আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বলিউড।

শোক প্রকাশ করেছেন অস্কারজয়ী সংগীতজ্ঞ এ আর রহমানও। কেকের  মৃত্যুর পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছিলেন তিনি। এবার সরাসরি মন্তব্য দিয়েছেন ভারতীয় গণমাধ্যমেও।

এ প্রসঙ্গে এ আর রহমান বলেন, “নব্বইয়ের শুরুর দিকে কেকে জিঙ্গেল করত। সেখান থেকেই সে নজরে আসে। এরপর আমরা তাকে সিনেমার জন্য ডাকলাম। সে ‘স্ট্রবেরি আঁখে’ গানটা গেয়েছিল।”

তিনি আরও বলেন, ‘মাত্র ছয় মাস আগেই একটা গানের কাজের জন্য তাকে ডেকেছিলাম। সে তখন বলল অসুস্থ বোধ করছে। আমি বললাম, ঠিক আছে, সুস্থ হয়েই ফিরে আসো।’

এ আর রহমান সাধারণত নিজের আবেগ সবার সামনে প্রকাশ করেন না। তবে কেকের মৃত্যুতে তিনি এতটাই কষ্ট পেয়েছেন যে, প্রকাশ্যেই আবেগপ্রবণ হয়েছেন। আফসোস করছেন, দুই যুগ আগে যার কণ্ঠে রহমানের পপ মিউজিক সবার হৃদয়ে জায়গা করে নিয়েছিল, সেই কেকে আর কোনোদিন গান গাইবেন না।

 

 

 

এই বিভাগের আরও খবর