img

বলিউড ইন্ডাস্ট্রিতে খান ও কাপুর পরিবারের রাজত্ব চলে আসছে যুগ যুগ ধরে। তবে গেল কয়েক বছর থেকে তাদের রাজত্বে ভাগ বসিয়েছেন বেশ কিছু দক্ষিণ ভারতীয় তারকারা। এ তালিকায় রয়েছেন আল্লু অর্জুন, রাম চরণ, জুনিয়র এনটি আর, প্রভাস, মহেশবাবুসহ আরও অনেক তারকা। তবে দক্ষিণ ভারতের সিনেমা বাহুবলি দিয়ে বিশ্বব্যাপী নিজের নাম লিখিয়েছিলেন প্রভাস।

বর্তমানে ‘বাহুবলি’ দিয়ে বলিউড কাঁপানো এই তারকা যেমন পারিশ্রমিক নিচ্ছেন আকাশচুম্বী, তেমনি তার সিনেমার বাজেটও ছাড়িয়ে যাচ্ছে অন্য সিনেমার থেকে অনেক বেশি। ‘বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজির চেয়ে বেশি বাজেটের সিনেমার নায়ক হয়েছেন তেলুগু এই সুপারস্টার।

গেল বছর থেকে প্রভাসের আদি সিনেমা নিয়ে কথা চলছিল। বিগ বাজেটের এই সিনেমার বাজেট করা হয়েছে ৫০০ কোটি রুপি, যা সিনেমাটির উপস্থাপনা, মুদ্রণ এবং প্রচারের জন্য বরাদ্দ করা বাজেট বাদ দিয়ে। আর এ বাজেটের সিনেমাটিই হতে যাচ্ছে প্রভাসের ক্যারিয়ারের এই অবধি সবচেয়ে ব্যয়বহুল।

'আদিপুরুষ’; হিন্দি, তেলুগু, তামিল, মালয়ালম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে আগামী বছরের ১২ জানুয়ারি। সিনেমাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজের কর্ণধার ভূষণ কুমার পিঙ্কভিলার সঙ্গে এক বিশেষ আলাপচারিতায় ‘আদিপুরুষ’ সিনেমার বাজেট সম্পর্কে এ তথ্য জানিয়েছেন।

ভূষণ কুমারের দেয়া তথ্যমতে, ‘সিনেমাটি ৫০০ কোটি রুপি বাজেটে তৈরি হয়েছে। সিনেমাটি মুক্তির দিন হাউসফুলসহ রেকর্ড গড়বে। আমরা জানি, সব শ্রেণির দর্শক এটি দেখতে আসবে। কারণ, সিনেমাটির সেই সক্ষমতা রয়েছে এবং এটি একটি একক ধরনের ইভেন্ট সিনেমা।’

ওম রৌত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমায় রামের ভূমিকায় দেখা যাবে প্রভাসকে, সাইফ আলি খানকে দেখা যাবে রাবণের চরিত্রে আর সীতা চরিত্রে দেখা যাবে কৃতি শ্যাননকে। সানি সিং অভিনয় করবেন লক্ষ্মণের ভূমিকায়। তবে আগেও রাধে শ্যাম বা সাহোর মতো সিনেমা বিগ বাজেটের হলেও আশাহত করেছেন প্রভাস। আদিপুরুষ দিয়ে কতটা সাফল্য ধরে রাখতে পারেন এই তারকা, সেটাই দেখার অপেক্ষা।

এই বিভাগের আরও খবর