img

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের জন্য পরীক্ষা শেষ হয়েছে। এতে ৯৮ শতাংশের বেশি উপস্থিতি ছিল বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

শুক্রবার (৩ জুন) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি।


দুপুরে পরীক্ষা শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান অধ্যাপক গোলাম রব্বানী।


তিনি বলেন, প্রাথমিক যে তথ্য আমরা পেয়েছি সে অনুযায়ী খুলনায় ৯৮.৫ শতাংশ, রাজশাহীতে ৯৮.৫ শাবিপ্রবিতে ৯৭.৪৯ শতাংশ, চবিতে ৯৮. ৩৪ শতাংশ উপস্থিতি ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়েও এর কাছাকাছি। সবমিলিয়ে ৯৮ শতাংশের ওপরে উপস্থিতি ছিল বলা যায়।

কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি উল্লেখ করে প্রক্টর বলেন, কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সংবাদ আমরা পাইনি৷ প্রত্যেক বিভাগীয় শহরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীও তৎপর ছিল। উপস্থিতিও ছিল খুব ভালো। নিরবচ্ছিন্ন শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার মাধ্যমে শিক্ষার্থীদের দ্রুত কর্মজীবনে পাঠিয়ে দেওয়ার দৃঢ় অঙ্গীকার, লস্ট রিকভারি প্ল্যান নিয়ে এগিয়ে যাচ্ছি।


আগামীকাল ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর