img

পিএসজির সঙ্গে নতুন চুক্তির আগে দলটির ওপর একাধিক শর্ত আরোপ করেন কিলিয়ান এমবাপ্পে। গুঞ্জন উঠেছিল, সেগুলোর মধ্যে আছে কোচ পচেত্তিনো ও নেইমারসহ ১৪ কর্মকর্তা-খেলোয়াড়কে বিদায় করার শর্তও। কিন্তু ফরাসি তারকা এমবাপ্পে সেই গুঞ্জন উড়িয়ে দিলেন এক শব্দে।

খেলাধুলা বিষয়ক সাইট স্পোর্টসবাইবেল এক সংবাদে জানায়, এমবাপ্পে পিএসজির স্টাফ ও খেলোয়াড়সহ ১৪ জনকে তাড়াতে চান। সেই সংবাদে স্পোর্টসবাইবেলকে ট্যাগ করে শুক্রবার (৩ জন) টুইট করেন এমবাপ্পে। ফরাসি তারকা বলেন, ‘ফেক’ অর্থাৎ খবরটি ভুয়া। যদিও পরে স্পোর্টসবাইবেল সেই সংবাদ সরিয়ে ফেলে। মুছে যায় এমবাপ্পের ট্যাগ করা টুইটও।

এমবাপ্পে তার সতীর্থ নেইমারকে ক্লাবছাড়া করতে চান–এ খবরটি প্রথম দিয়েছিলেন ইএসপিএনের ফরাসি সাংবাদিক ইউলিয়ান লরেন্স। পাশাপাশি তিনি বলেন, আর্জেন্টাইন মাউরিসিও পচেত্তিনোকেও নাকি পছন্দ নয় তার। ফরাসি তারকা চান তারই উত্তরসূরি জিনেদিন জিদানকে ডাগআউটে দেখতে। যদিও জিদান সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে খবর ইউরোপিয়ান গণমাধ্যমের।

এমবাপ্পের ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল একদিন রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন। সেই সুযোগ এসেছিল ফরাসি তারকার সামনে। তবে এমবাপ্পে প্রস্তাব প্রত্যাখ্যান করে থেকে যান পিএসজিতেই। যে ক্লাবের প্রতি বাল্যকাল থেকে আবেগী এমবাপ্পে, সেখানে খেলার সুযোগ হাতছাড়া করার বিনিময়ে অনেক কিছু পাচ্ছেন তিনি। পিএসজির ব্রাজিলিয়ান পরিচালক লিওনার্দোর সঙ্গে নাকি এমবাপ্পের বনিবনা ছিল না। তাই এমবাপ্পের চাওয়াতেই বরখাস্ত করা হয় লিওনার্দোকে!
প্রসঙ্গত, অফিশিয়াল ঘোষণা অনুযায়ী ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত প্যারিসিয়ানদের সঙ্গে চুক্তি করেন এমবাপ্পে। চুক্তি স্বাক্ষরের পর ২০২৫ লেখা জার্সি হাতে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির সঙ্গে হাস্যোজ্জ্বল মুখে ছবিও তোলেন তিনি।

এই বিভাগের আরও খবর