img

খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে অবৈধভাবে মজুদ ৫ হাজার ৬০৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এতে দুই ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা ও উদ্ধারকৃত তেল পূর্বের দামে খোলা বাজারে বিক্রির নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (২২ মে) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী কে. এম ইয়াসির আরাফাতের নেতৃত্বে মসজিদ সড়কের নিজাম ষ্টোরের গুদামে অভিযান চালিয়ে ২ হাজার ৪ লিটার সয়াবিন তেল ও মেয়াদত্তীর্ণ পণ্য উদ্বার করা হয়।


গত ১২ মে একই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩ হাজার ৭০০ লিটার সয়াবিন তেল উদ্ধার ও ঐ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

একই দিনে দুপুরে ভ্রাম্যমাণ আদালত  খাগড়াছড়ি শহরের জাফর ষ্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ৩ হাজার ৬০০ লিটার ভোজ্যতেল উদ্ধার করে। অবৈধভাবে মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরির চেষ্টার অভিযোগে ঐ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
 

উল্লেখ্য, গত ৬ মে রামগড় থেকে ৫৭ হাজার লিটার তেল উদ্ধারসহ কৃত্রিম সংকটের অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা ও ৯ মে গুইমারায় বোতলের গায়ের মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 

১২ মে খাগড়াছড়ি শহরের নিজাম ষ্টোর থেকে ৩ হজার ৭০০ লিটার সয়াবিন তেল উদ্বার ও অবৈধভাবে মজুদের অভিযোগে ৫০ হাজার  টাকা ও পলাশ ষ্টোরের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিভাগের আরও খবর