img

ডিপিএলে আজ বল হাতে বিধ্বংসী রূপ ধারণ করেছিলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও এক সময়ের দেশসেরা পেসার মাশরাফী বিন মোর্ত্তজা। মিরপুরে খেলাঘরের বিপক্ষে বল করতে নেমে আজ পুরনো দিনের মাশরাফীর মতো ভয়ংকর রূপ ধারণ করে ৩৮ রানে নিয়েছেন চার উইকেট। মাশরাফীর সঙ্গে জ্বলে উঠেছিলেন ভারতীয় পেসার চিরাগ জনিও। তাতে লিজেন্ড অফ রূপগঞ্জের বিপক্ষে ১৯৮ রানেই গুটিয়ে গেছে খেলাঘর।

বুধবার (৬ এপ্রিল) মিরপুরে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লিজেন্ড অফ রূপগঞ্জের অধিনায়ক মাশরাফী। খেলাঘরকে ব্যাটিংয়ে পাঠিয়ে আজ বল হাতে মাশরাফী ফিরলেন পুরনো ছন্দে। সামনে থেকে নেতৃত্ব দিলেন দলের বোলিং আক্রমণের।

প্রথম উইকেটের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি রূপগঞ্জের বোলারদের। দলীয় ১৮ রানেই সাজঘরে ফেরেন খেলাঘরের শ্রীলঙ্কার রিক্রুট থারাঙ্গা। মাশরাফী প্রথম শিকার হিসেবে ফেরান খেলাঘরের ওপেনার হাসানুজ্জামানকে। দলীয় ৩৮ রানে ফেরেন হাসানুজ্জামান।

উইকেট হারালেও বড় সংগ্রহের দিকেই এগুচ্ছিল খেলাঘর। ডিপিএলের এই মৌসুমে ধারাবাহিকভাবে ভালো খেলে যাওয়া অমিত মজুমদার এদিনও আশা জাগাচ্ছিল খেলাঘরকে। তবে বাধ সাধেন রূপগঞ্জের ভারতীয় রিক্রুট চিরাগ জনি। ডানহাতি এই পেসারের সুইং সামলাতে না পেরে হুড়মুড় করে ভেঙে পড়ে খেলাঘরের মিডল অর্ডার।

ব্যাট হাতে ভরসা দেখানো অমিত মজুমদার আউট হয়ে যান ব্যক্তিগত ৫৯ রান করে। অমিত ফিরতেই বল হাতে আবার জ্বলে ওঠেন নড়াইল এক্সপ্রেস। খেলাঘরের দলীয় ১৯৮ রানে ইফতেখারকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন মাশরাফী। ঠিক পরের বলেই আবার উইকেটের দেখা পান মাশরাফী। মাসুম টুটুলকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান।

এদিন হ্যাটট্রিকের দেখা না পেলেও নিজের চতুর্থ উইকেটের জন্য অপেক্ষা করতে হয়নি বেশিক্ষণ। সেই ওভারের শেষ বলে নুর আলমকে আউট করে খেলাঘরের ইনিংস গুটিয়ে দেন মাশরাফী। খেলাঘরের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ের দিনে মাশরাফীর বোলিং ফিগার দাঁড়ায় ৮-৩৮-৪।

মাশরাফীর পর রুপগঞ্জের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার করেন চিরাগ জনি।

এই বিভাগের আরও খবর