img

চলতি বছরের ২১ নভেম্বর কাতারের দোহায় পর্দা উঠবে বিশ্বকাপ ফুটবলের। এরই মধ্যে ড্র-র মাধ্যমে গ্রুপ নির্ধারণ হয়ে গেছে দলগুলোর। নিজ নিজ দলের জন্য শুভকামনা জানিয়েছেন প্রবাসী বাংলাদেশি সমর্থকরা। স্টেডিয়ামে বসে সরাসরি ফুটবল বিশ্বকাপ উপভোগ করার আশাও তাদের।

গত ১ এপ্রিল কাতারে দ্য গ্রেটেস্ট শো অন আর্থখ্যাত বিশ্বকাপের জমজমাট ড্র অনুষ্ঠিত হয়। এবারের আসরে ৮টি গ্রুপে ভাগ হয়ে লড়বে ৩২টি দল। তবে ২৯টি দল চূড়ান্ত হলেও বাকি তিনটি দল প্লে-অফ খেলে জয়ী হয়ে গ্রুপপর্বে নাম লেখাবে।

এদিকে, দলগুলোর গ্রুপ নির্ধারণ হয়ে যাওয়ায় দেশ-বিদেশের সমর্থকরা হিসাব-নিকাশ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন।

পছন্দের দলের সমর্থন নিয়ে পিছিয়ে নেই আয়োজক দেশ কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও। প্রবাসী সমর্থকরা তাদের প্রিয় দলের জন্য শুভকামনা জানিয়েছেন। সেই সঙ্গে মাঠে বসে সরাসরি ফুটবল বিশ্বকাপ উপভোগ করার অপেক্ষার প্রহর গুনছে প্রবাসীরা।

'আমরা ফুটবলপ্রেমিকরা এই ড্রয়ের অপেক্ষায় ছিলাম। এখন আমরা জানতে পেরেছি কে কার সঙ্গে খেলবে। সব দলের প্রতি আমাদের আন্তরিক ভালোবাসা রইল। আমরা অপেক্ষায় আছি মাঠে বসে খেলা দেখার,’ বলছিলেন কাতারে বসবাসরত বাংলাদেশি এক নাগরিক।

এদিকে আরেক প্রবাসী বাংলাদেশি বলেন, ‘আমার পছন্দের দল ব্রাজিল। ব্রাজিলের প্রতি আমার শুভকামনা রইল। আমি চাই কাতার প্রবাসী বাংলাদেশিরা মাঠে বসে যেন খেলা দেখতে পারেন।’

এরই মধ্যে ফুটবল বিশ্বকাপ আয়োজনে পুরোপুরি প্রস্তুত কাতার। বিশ্বকাপের জন্য তৈরি করা আটটি স্টেডিয়ামের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। যেখানে সাতটি স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে উদ্বোধনও করা হয়েছে।

 

 

 

এই বিভাগের আরও খবর