img

বাংলাদেশে এই প্রথম বারের মতো সাউথ এশিয়া অঞ্চলের জন্য ৭৫ লক্ষ টাকা মূল্যের পুরস্কার সম্বলিত এক আন্তর্জাতিক মানের ই স্পোর্টস টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে এরিনা অফ ভ্যালর, বাংলাদেশ।

জনপ্রিয় মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেইম, এরিনা অফ ভ্যালর বাংলাদেশ, এই বছর প্রথমবারের মত এদেশে সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স, ২০২২ এর আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশ এই প্রথম সাউথ এশিয়া পর্যায়ে এত বড় একটি বিখ্যাত ই স্পোর্টস টুর্নামেন্টের আয়োজক হওয়ার সুযোগ অর্জন করেছে।

এই বহু প্রতীক্ষিত এবং বর্তমানে অত্যন্ত জনপ্রিয় এরিনা অফ ভ্যালর গেইম টুর্নামেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। ৭৫ লক্ষ টাকার বিশাল অংকের মোট পুরস্কারের জন্য এই ইভেন্টে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে প্রবল প্রতিযোগিতা হবে বলে আশা করা যাচ্ছে।

 

টুর্নামেন্টটি আরো বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক করে তোলার উদ্দেশ্যে এটি প্রথমে ১১ মার্চ থেকে ২২ মার্চ তারিখ পর্যন্ত আঞ্চলিক পর্যায়ে বাংলাদেশ, পাকিস্তান, কম্বোডিয়া ও মিয়ানমারে অনুষ্ঠিত হবে। এই চারটি দেশ থেকে ৮ টি দল বাছাই করে নেয়া হবে, যারা চূড়ান্ত পর্যায়ে মা‌র্চের ৩০ তারিখ হতে এপ্রিলের ১ তারিখ পর্যন্ত বাংলাদেশে আয়োজিত ল্যান ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই গ্র্যান্ড ফাইনাল প্রতিযোগিতার বিজয়ী দল পরবর্তীতে বিদেশে এ আই সি খেলার সুযোগ পাবে।

 

উল্লেখ্য যে, এ বছরের সেপ্টেম্বর মাসে চায়নায় এশিয়ান গেইমস ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে এরিনা অফ ভ্যালর একটি মেডেল ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত হবে। এই আলোচিত টুর্নামেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ১ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত চলবে। যে কেউ খুব সহজেই এরিনা অফ ভ্যালর ডাউনলোড করে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবেন।

টুর্নামেন্টে রেজিস্ট্রেশন করতে চাইলে এই লিংকে ক্লিক করতে পারেন। 

এই বিভাগের আরও খবর