img

গল টেস্টের দ্বিতীয় দিন আজ মঙ্গলবার মাঠের খেলায় বাগড়া দিয়েছে বৃষ্টি। গতকাল ১ উইকেটে ১১৩ রান নিয়ে খেলা শেষ করেছিল স্বাগতিক দল। আজ প্রথম সেশনেই বাকি ৯ উইকেট হারিয়ে লঙ্কানরা প্রথম ইনিংসে অল-আউট হয় ২০৪ রানে। তাদের গুঁড়িয়ে দিতে বড় ভূমিকা পালন করেছেন বাঁহাতি স্পিনার ভিরাস্যামি পেরমাউল। মাত্র ৩৫ রানে তিনি শিকার করেন ৫ উইকেট।

৭ টেস্টের ক্যারিয়ারে এই প্রথমবার ৫ উইকেট নিলেন ভিরাস্যামি। এর মাধ্যমে তিনি একটা রেকর্ডও গড়ে ফেলেছেন। টানা ৫০ টেস্টে দলে সুযোগ না পাওয়া প্রথম খেলোয়াড় হিসেবে ফিরেই ইনিংসে ৫ উইকেট নেওয়ার কীর্তি এখন তার দখলে। এর আ্গে ২০১৫ সালে তিনি সর্বশেষ টেস্টে খেলেছেন কিংস্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

উইন্ডিজের আরেক বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যান ৫০ রানে ৪ উইকেট নেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন পাতুম নিশাঙ্কা। তাদের ঘূর্ণিতে লঙ্কানরা অল-আউট হওয়ার পর দিনের বাকি সময়ে নেমে ১ উইকেটে ৬৯ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। ২৭.৪ ওভার পর্যন্ত ব্যাট করে ৬২ রানের দারুণ জুটি গড়েছিলেন দুই ক্যারিবিয়ান ওপেনার ক্রেগ ব্রাফেট ও জেরমাইন ব্ল্যাকউড। ৪৪ রান করা ব্ল্যাকউডকে ফিরিয়ে জুটি ভাঙেন প্রভিন জয়াবিক্রমে।

এই বিভাগের আরও খবর