img

লিভার ও ডায়াবেটিস খালেদা জিয়াকে বেশি ভোগাচ্ছে বলে জানা গেছে। ব্যক্তিগত চিকিৎসা ডা. এ জেড এম জাহিদ হোসেন কালের কণ্ঠকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'ম্যাডামের স্বাস্থ্যের অবস্থা নিয়ে দায়িত্বেরা বলবেন। তবে একটুকু বলতে পারি হৃদরোগ, ডায়াবেটিস, লিভারের অসুস্থতা তাকে বেশি ভোগাচ্ছে।'

গত ১৩ নভেম্বর সন্ধ্যা পৌনে ৬টার দিকে তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিক্যাল বোর্ডের পরামর্শে খালেদাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের বি-ব্লকের ৭২০৫ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন ৭৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী।

এর আগে, ১২ অক্টোবর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হলে ২৫ অক্টোবর তাঁর ছোট একটি অস্ত্রোপচার করা হয়। ওই অস্ত্রোপচার থেকে নেওয়া বায়োপসি নমুনা পরীক্ষা করা হয়। এ বিষয়ে স্বচ্ছ ধারণা পেতে সেটি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পাঠানো হয়েছিল। ২৬ দিন চিকিৎসা শেষে গেল ৭ নভেম্বর বিকেলে হাসপাতাল ছেড়েছিলেন খালেদা। এর আগে করোনায় আক্রান্ত হওয়ার পর এ বছরের মাঝামাঝিতে ৫৪ দিন হাসপাতালে ছিলেন তিনি।

এদিকে, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়ার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছেন দলের নেতাকর্মীরা। শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই কর্মসূচি শুরু হয়।

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার পরিবারের পক্ষ থেকে বারবার সরকারের কাছে আবেদন করা হলেও সরকার তাতে সাড়া দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিকেল ৪টা পর্যন্ত এই গণঅনশন কর্মসূচি চলবে। এই কর্মসূচি থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন কর্মসূচি ঘোষণা করবেন।

এই বিভাগের আরও খবর