img

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন। তাঁর  চিকিৎসার ব্যাপারে এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা করছেন। তিনি আক্রান্ত হয়েছেন বিভিন্ন রকম অসুখে। এই অসুখ এমন পর্যায়ে পৌঁছেছে যে তাঁর বাইরে চিকিৎসা করানোটা সবচেয়ে বেশি প্রয়োজনীয়, এ কথা ডাক্তাররাই বলছেন। তাঁরা বলছেন, তাঁকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বিএনপির উদ্যোগে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরতে গিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার দেশের সবচেয়ে ভালো হাসপাতাল। এখানে যে ধরনের চিকিৎসাব্যবস্থা আছে তাতে তারাও বলছে, তারা বেগম জিয়ার অসুখগুলো সারিয়ে তুলতে পুরোপুরি প্রস্তুত নয়। এখন দেশনেত্রীর বিদেশে চিকিৎসাটা সবচেয়ে জরুরি। এ কথা বারবার বলা হচ্ছে। আজকে অন্য দলগুলোও বলছে, সবাই বলছে। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী তিনি সম্পূর্ণভাবে সেটাকে গ্রহণ করছেন না।

তিনি বলেন, আমরা আবারও বলছি, আবারও আহ্বান জানাতে চাই, অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার জীবন রক্ষার্থে, উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। এর সঙ্গে রাজনীতি নিয়ে আসবেন না। কারণ এই নেত্রীর যে অবদান, তাঁকে অপমান করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অপমান করা।

এই বিভাগের আরও খবর