img

রংপুরের পীরগাছায় নির্বাচন-পরবর্তী সহিংসতার ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়িঘর ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই নারীসহ ৪ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জানের পাড় গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- আবদুস সালামের স্ত্রী বুলবুলি বেগম (২৬), মা শামসুন্নাহার (৫০), ভাতিজা মনির হোসেন (২০) ও চাচি জমিলা খাতুন (৪৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পীরগাছা সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পরাজিত প্রার্থী আব্দুস সালামের (ফ্যান প্রতীক) বাড়িতে অপর পরাজিত প্রার্থী মাসুদ রানার সমর্থকরা অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা বাড়ির টিনের প্রাচীর ভেঙে বাড়িতে ঢুকে ঘরের আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় বাধা দিতে গেলে গেলে দুই নারীসহ ৪ জন আহত হন। তাদের পীরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

পরাজিত ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুস সালাম বলেন, আমি হেরে গেলেও বিষয়টি স্বাভাবিকভাবে নিয়েছি এবং সকাল থেকে জনগণের সঙ্গে কথা বলেছি। কিন্তু অপর পরাজিত প্রার্থী মাসুদ রানা তার লোকজন নিয়ে আমার বাড়িতে হামলা-ভাঙচুর এবং লুটপাট করেছে।

অপর পরাজিত প্রার্থী মাসুদ রানার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

পীরগাছা থানার ওসি আজিজুল ইসলাম জানান, ঘটনাস্থল এবং হাসপাতাল পরিদর্শন করে এলাকাবাসী ও আহতদের সঙ্গে কথা বলেছে পুলিশ। এ ঘটনায় জড়িদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরও খবর