img

ছাতকের ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করে প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে যাবতীয় নির্বাচনী সরঞ্জাম আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) সকাল থেকেই নির্বাচনী মালামাল গ্রহণ করে সংশ্লিষ্টরা যার-যার গন্তব্যে পৌঁছে গেছেন। নির্বাচন ঘিরে বুধবার উপজেলা চত্বর ও শহর এলাকায় বিরাজ করছিল অন্যরকম এক উৎসবমুখর পরিবেশ।

উপজেলার ৫টি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ১০৯টি ভোট কেন্দ্রের নির্বাচনী যাবতীয় সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে বিতরণ করা হয়। পাশাপাশি নির্বাচনী কাজে দায়িত্ব পালন করতে প্রস্তুত আনসার, পুলিশ ও মহিলা আনসারদের পদচারণায় মুখরিত ছিল উপজেলা চত্বর।

নিয়োগপ্রাপ্ত ৫ জন রিটার্নিং অফিসার নির্বাচনী কাজে বুধবার সারা দিন ব্যস্ত সময় কাটিয়েছেন। এদিকে র‌্যাব, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স, পুলিশের বিশেষ টিম টহল দিয়ে নিরাপত্তার বিষয়টি জানান দিয়েছেন। চার স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার মধ্যে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত ও স্ট্রাইকিং ফোর্স নিয়মিত মোবিং করবে প্রতিটি ইউনিয়নের কেন্দ্রে কেন্দ্রে।

গত রবিবার নির্বাচনী আইন-শৃঙ্খলা এবং আচরণবিধি বিষয়ক এক বিশেষ সভায় এ তথ্য জানান সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গির হোসেন। তিনি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনকারী এবং নির্বাচনে যেকোনো ধরনের প্রভাব বিস্তারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। এসময় সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়েজুর রহমান জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যথাসময়ে নির্বাচনী মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানোর জন্য সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হয়েছে। সুষ্ঠু, অবাধ ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর