img

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। শারজায় কাগিসো রাবাদার হ্যাটট্রিকে প্রোটিয়ারা জয় পেয়েছে ১০ রানে। এটি সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকার চতূর্থ জয়। তবে নেট রানরেটে অস্ট্রেলিয়ার চেয়ে পিছিয়ে থাকায় সেমিতে যাওয়া হলো না বাভুমাদের।

দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭৯ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। মঈন আলী সর্বোচ্চ ৩৭ রান করেন। এছাড়া ডেভিড মালান ৩৩ ও লিয়াম লিভিংস্টোন ২৮ রান করেন। হ্যাটট্রিক করা রাবাদা ৪৮ রানে তিন উইকেট পান। এছাড়া তাবরাইজ শামসি ও ড্যান প্রিটোরিয়াস দুটি করে উইকেট নেন।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে ২০ ওভারে ২ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহে বড় অবদান রাশি ভ্যান ডার ডুসেন ও এইডেন মার্করামের। ডুসেন ৬০ বলে ৬ ছক্কা ও ৫ চারে অপরাজিত ৯৪ রান করেন। মার্করাম ২৫ বলে ৪ ছক্কা ও ২ চারে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন। কুইন ডি কক ২৭ বলে ৩৪ রান করেন।

ইংলিশদের পক্ষে একটি করে উইকেট পেয়েছেন মঈন আলী ও আদিল রশিদ। ম্যাচসেরা হয়েছেন রাশি ভ্যান ডার ডুসেন। রানরেট ভালো থাকায় চার ম্যাচ জিতেই সেমি ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া। শেষ চারে অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্রতিপক্ষ পাকিস্তান।

এই বিভাগের আরও খবর