img

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন প্রার্থী। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান আজির উদ্দিন, তার ছোট ভাই শরফ উদ্দিন, ছেলে মাসুম আহমদ হাসান ও ভাগ্নে সাইদুর রহমানের নামও রয়েছে।

আজির উদ্দিন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি গতবার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এবার উপজেলা থেকে কেন্দ্রে পাঠানো প্রার্থী তালিকায় তার নাম দেওয়া হয়নি। তাই তিনি স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। পাশাপাশি পরিবারের আরো তিনজনকে প্রার্থী করেছেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত এসব প্রার্থীরা সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। একই পরিবার থেকে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হওয়ার ঘটনায় উপজেলায় কৌতূহলের সৃষ্টি করেছে।

কথা বলে জানা গেছে, মনোনয়নপত্র জমা দিলেও তারা নির্বাচনে একে অপরের প্রতিদ্বন্দ্বী থাকবেন না। ব্যাকআপ হিসেবে বর্তমান চেয়ারম্যান তিনজনকে প্রার্থী করিয়েছেন। এটা তার কৌশল।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নে ৪৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে দক্ষিণভাগ দক্ষিণ ইউপিতে একই পরিবারের চার জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান চেয়ারম্যানের ছেলে মাসুম আহমদ হাসান বলেন, এটা একটা নির্বাচনী কৌশল। বাছাই শেষে আমাদের তিন জনের মনোনয়নপত্র প্রত্যাহার করার চিন্তাভাবনা আছে।

প্রসঙ্গত, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর বড়লেখার ১০ ইউনিয়নের ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১১ নভেম্বর।

এই বিভাগের আরও খবর