img

দেশে জাতিসংঘের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে বার্তা দিয়েছেন গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া। শুক্রবার (২৯ অক্টোবর) বিকেলে ব্যক্তিগত সফরে নিজ জন্মস্থান হবিগঞ্জের নবীগঞ্জ এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেজা কিবরিয়া একথা বলেন।

তিনি আরো বলেন, দেশে এসে দেখলাম জনগণের ভোট চুরি করে ক্ষমতায় আসা যায়। মৃত ব্যক্তিরা রাতের বেলায় ভোট দিয়ে যায়। কোনো অভিযোগ ছাড়া গায়েবি মামলা হয়। এখন আমাদের কাজ জনগণের অধিকার আদায় করার। ভোটের অধিকার ফিরিয়ে আনা। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচনের ব্যবস্থা তৈরি করা। এছাড়া দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারবে না। 

তিনি বলেন, দু’টি ব্যবস্থায় আবারো দেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব। একটি হচ্ছে নিরপেক্ষ সরকারের অধীনে আর আরেকটি জাতিসংঘের অধীনে। মানুষের ওপর অন্যায়ভাবে নির্যাতন নিপীড়ন চালাচ্ছে এই সরকার। হাজার হাজার আলেমদের ওপর নির্মম নির্যাতন চালিয়েছে এ সরকার। দেশের মানুষকে রক্ষা করতে হলে এই দুই ব্যবস্থায় নির্বাচন দরকার।

রেজা কিবরিয়া আরো বলেন, বিভিন্ন দেশে যেখানে গণতান্ত্রিক প্রথা ধ্বংস হয়ে যায় সেখানে আন্তর্জাতিকভাবে জাতিসংঘের মাধ্যমে দরকার হলে সৈন্য পাঠাবে। সবচেয়ে দুঃখজনক হলো আমাদের সেনাবাহিনী অন্য দেশে নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেছে কিন্তু ২০১৮ সালে এ ব্যাপারে তারা ব্যর্থ ছিল। আমি তাদের ওপর আর ভরসা করতে পারি না। জাতিসংঘে অনেকের সঙ্গে আমাদের আলোচনা হচ্ছে। তারা সুন্দর সাড়া দিয়েছে। আমি মনে করি এটা জনগণের যদি দাবি হয় তাহলে জাতিসংঘ ইনশাআল্লাহ একটা সহযোগিতায় আসবে। 

আজ শুক্রবার বিকেল ৪টায় নবীগঞ্জ নতুন বাজার মোড়ে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরা  তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে শহরের ঐতিহ্যবাহী আরজু চাইনিজ হোটেলে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ড. রেজা। এ সময় তার সঙ্গে ছিলেন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. আজাদ আলী ও আবুল হোসেন জীবন।

এর আগে গণফোরাম ও বিভিন্ন রাজনৈতিক দল থেকে মো. রজব আলী, ফুল মিয়া পাঠান ফুল, এখলাছ মিয়া, নজরুল ইসলাম, ফজলু মিয়া, মো. তাজুদ মিয়া, তখলিছ মিয়াসহ প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মী ফুলের তোড়া দিয়ে গণঅধিকার পরিষদে যোগ দেন।

এই বিভাগের আরও খবর