img

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে আজ সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫টায় মালের জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ আর ভারত। দুই প্রতিবেশি দেশের এই লড়াই নিয়ে ফুটবলপ্রেমীদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত দুই দলের লড়াইয়ে কারও জয় হয়নি। ভারতের সুনিল ছেত্রী আর বাংলাদেশের ইয়াসিন আরাফাতের গোলে ম্যাচ শেষ হয় ১-১ সমতায়।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবলের পসরা সাজিয়ে বসেছিল দুই দল। ২৭ মিনিটেই এগিয়ে যায় ভারত। ডান দিক থেকে আক্রমণে উঠে উদান্ত সিং গোলপোস্টের দিকে এগিয়ে যান। তার দারুণ পাস থেকে ডি বক্সের মাঝ বরাবর থাকা সুনিল ছেত্রী বল পেয়ে বাংলাদেশের ডিফেন্স চিরে দর্শনীয় শটে তা জালে জড়িয়ে দেন। সর্বশেষ বিশ্বকাপ বাছাইয়ে এই সুনিল ছেত্রীর জোড়া গোলেই হার মেনেছিল বাংলাদেশ। ৩০ মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি কিক লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতির পর আক্রমণ চালিয়ে যায় বাংলাদেশ। দুই দলের আক্রমণাত্বক ফুটবলে জমে ওঠে ম্যাচ। ৫১তম মিনিটে সাদ উদ্দিনের কাট থেকে বল পেয়ে রাকিবের গোলমুখের শট লক্ষভ্রষ্ট হয়। ৫৪তম মিনিটে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান বাংলাদেশের বিশ্বনাথ ঘোষ। ৬৩তম মিনিটে তপু বর্মনের আক্রমণ বক্সের ভেতর প্রতিহত করেন শুভাশিস। ৭৪তম মিনিটে জামাল ভূঁইয়ার কর্নার কিক থেকে ডি বক্সে বল পেয়ে দর্শনীয় হেডে ম্যাচে সমতা ফেরান ইয়াসিন আরাফাত। এটা তার প্রথম আন্তর্জাতিক গোল। শেষ পর্যন্ত ১-১ সমতায় শেষ হয় দুই দলের লড়াই।

এই বিভাগের আরও খবর