img

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে পদ্মার পারে নির্মাণ করা হবে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম। আগামী এক সপ্তাহের মধ্যে স্টেডিয়ামের ফিজিবিলিটি স্টাডির ওয়ার্ক পারমিটের টেন্ডার দেওয়া হবে। সব কিছু ঠিক থাকলে খুব শিগগির এখানে দৃষ্টিনন্দন ক্রিকেট স্টেডিয়ামের কাজ শুরু হবে। গতকাল শনিবার সন্ধ্যায় পাটুরিয়া ঘাটের পদ্মার পারে সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রাথমিকভাবে প্রস্তাবিত জায়গাটি আমাদের পছন্দ হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন এবং ঘোষণাও দিয়েছেন মানিকগঞ্জে একটি ক্রিকেট স্টেডিয়াম করার জন্য। সেই আলোকে আমরা কাজ শুরু করেছি। করোনার কারণে কাজের গতি পিছিয়ে গিয়েছিল। মোটামুটি আমরা নিশ্চিত হয়েছি যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেই এ ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ হবে।’

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘আমরা এখানে স্টেডিয়ামের পাশাপাশি একটি ডরমিটরি নির্মাণ করতে চাই। তা না হলে খেলোয়াড়রা কোথায় থাকবে। দেশের অন্য জেলা, যেমন—কুষ্টিয়া ও কক্সবাজার এবং ঢাকার পূর্বাঞ্চলে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে।’ 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় বলেন, ২০১৮ সালে নির্বাচনের আগে এই পাটুরিয়া ঘাটে এক জনসভায় প্রধানমন্ত্রী আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম করার ঘোষণা দিয়েছিলেন। 

পরিদর্শনকালে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা আসনের এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি জাকিয়া তাবাসসুম, ক্রীড়া পরিষদ সচিব মো. মাসুদ করিম, মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজম, শিবালয়ের ইউএনও জেসমিন সুলতানা এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরও খবর