img

সকাল থেকে রাত, ইঁদুর দৌড়ে শামিল সকলেই। তাই সকলেই চায় সহজে কাজ সারতে। কারণ, বর্তমান সময়ে দাঁড়িয়ে সকলেই জানেন সময়ের মূল্য কতটা। হোয়াটস অ্যাপে চ্যাটের ক্ষেত্রেও অনেকেই চেষ্টা করেন টাইপিংয়ে সময় ব্যায় না করে অডিও মেসেজের মাধ্যমে সহজেই নিজের বার্তা পাঠিয়ে দিতে বন্ধুর কাছে। এর সুবিধা যেমন ছিল, তেমন অসুবিধাও ছিল। ভুল হলে তা সংশোধনের পথ ছিল না। এবার সেই সমস্যার সমাধান নিয়ে হাজির হোয়াটস অ্যাপ।

নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা কী? অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে হোয়াটস অ্যাপ। আগে অডিও মেসেজ রেকর্ড করার পর তা না পাঠানো পর্যন্ত প্রেরক শুনতে পারতেন না। ফলে অনেক সময় পাঠানোর পর আক্ষেপ করতে হত প্রেরককে। কিন্তু এবার অডিও মেসেজ রেকর্ডের পরই তা শোনা যাবে। ফলে প্রয়োজনে তা বাতিল করে নতুন করে অডিও মেসেজ পাঠানো যাবে।

হোয়াটসঅ্যাপের এই বিশেষ ফিচার ব্যবহারকারীদের অত্যন্ত সাহায্য করবে বলেই মনে করছে সংস্থা। উল্লেখ্য, কিছুদিন আগেও অডিও মেসেজের ক্ষেত্রে আরও একটি ফিচার যোগ হয়েছে। এখন প্রাপক অডিও মেসেজ পাওয়ার পর চাইলেই তা দ্রুত গতিতে শুনতে পারবেন। অর্থাৎ এক্ষেত্রেও বাঁচছে সময়।

 

এই বিভাগের আরও খবর