img

লিওনেল মেসি এখন পিএসজির। অনেকের কাছে এখন পর্যন্ত বিশ্বাস করতে কষ্ট হলেও এটাই বাস্তবতা। বার্সার সঙ্গে তার ২১ বছরের সম্পর্কের সমাপ্তি ঘটে গেছে। প্যারিসে এসে দুর্দান্ত অভ্যর্থনা পাচ্ছেন তিনি। তবে এত দ্রুত এই চুক্তি সম্পন্ন হয়েছে যে এখনও প্রেমের শহরে নিজের বাড়ি খুঁজে পাননি মেসি। ছবি ও কবিতার শহরে তাই আপাতত তাকে হোটেলে রাখা হয়েছে। 

kalerkantho

মধ্য প্যারিসের লা রয়্যাল মনচিয়াও হোটেলে স্ত্রী এবং তিন সন্তানকে নিয়ে থাকছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। যে ঘরে তারা থাকছেন, সেটার প্রতিদিনের ভাড়া ১৭ হাজার পাউন্ড। বাংলাদেশি যা প্রায় ২০ লক্ষ টাকা। আরও নির্দিষ্ট করে বললে ১৯,৯৩,৫৭১ টাকা দৈনিক ভাড়া হিসেবে গুণতে হচ্ছে মেসিকে। ঐতিহ্যবাহী ওই হোটেলে এক সময় উইনস্টন চার্চিল, ওয়াল্ট ডিজনি এবং রবার্ট ডিনিরোর মতো বিখ্যাত ব্যক্তিরা থেকেছেন। kalerkantho

পিএসজিতে যোগদানের সময় নিজের বাড়ি খুঁজে পাওয়ার আগে ব্রাজিল তারকা নেইমারও এই হোটেলে বেশ কিছুদিন কাটিয়েছেন। প্যারিসের অভিজাত এলাকায় এই হোটেল অবস্থিত। এই হোটেলে থেকে পুরো প্যারিস শহরকে ছবির মতো দেখা যায়। যদি তা দেখতে দেখতে একঘেয়ে লাগে, তাহলে আর্ট গ্যালারি আছে। বছরের বিভিন্ন সময়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এই হোটেলের সবচেয়ে বিখ্যাত জায়গা হল মাৎসুহিসা রেস্তোরাঁ। এখানে বিশ্বের নানা ধরনের খাবার পাওয়া যায়। 

এই বিভাগের আরও খবর