img

লেদার এমন একটি ফ্যাশন অনুষঙ্গ, যা কখনোই পুরোনো হবে না। ফ্যাশনেবল লুক মানেই লেদার আউটফিট। বিশেষত শীতকালে। তাপমাত্রার পারদ নামতে শুরু করলেই গরম জামাকাপড় হয়ে ওঠে নিত্যসঙ্গী। লেদার এই গরম জামার প্রয়োজনীয়তাও মেটাতে পারে।

আবার সোয়েটারের একঘেয়েমি কাটিয়ে আপনাকে দিতে পারে কুল লুক। লেদার জ্যাকেট হোক কিংবা লেদার প্যান্ট, ওয়ার্ডরোবে লেদার কালেকশন থাকলে আপনি হয়ে উঠতে পারেন ফ্যাশনিস্তা। কীভাবে নিজেকে লেদার আউটফিটে করে তুলবেন আকর্ষণীয়, রইল তার আইডিয়া।

লেদার শার্ট ও টপ

কোন লেদার আউটফিটে আপনাকে মানাচ্ছে সবচেয়ে বেশি, তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলতেই পারে। লেদার শার্ট অথবা পেপলাম টপ ব্যবহার করে দেখুন আপনাকে মানায় কি না। হালকা শীতের ফ্যাশনে এ রকম টপ হতে পারে আপনার প্রথম পছন্দ।

লেদার জ্যাকেট

ফ্যাশনে লেদার জ্যাকেটের আবির্ভাব প্রায় ৯২ বছর আগে। তবু এর ট্রেন্ড আজও অমলিন। ‘গডফাদার’খ্যাত অভিনেতা মারলন ব্র্যান্ডো ১৯৫৩ সালে ‘দ্য ওয়াইল্ড ওয়ান’ মুভির মাধ্যমে বিখ্যাত করেন এটি। এরপর গত পঞ্চাশ বছরে ফ্যাশনে কত ট্রেন্ড এল–গেল। কিন্তু লেদার জ্যাকেট থেকেই গেল। ক্ল্যাসিক ব্ল্যাক ছাড়াও এখন বাদামি, লাল, বেগুনি, মেরুন জ্যাকেটের বেশ কদর। শীতে স্টাইলিশ লুক আনতে চাইলে ক্রপড বাইকার জ্যাকেট ব্যবহার করে দেখুন। এ রকম জ্যাকেট সবচেয়ে ভালো লাগে হাই ওয়েস্ট ডেনিম প্যান্ট এবং হালকা টি-শার্টের সঙ্গে। সাধারণ লেদার জ্যাকেট ছাড়াও আপনি সেজে উঠতে পারেন কলারে ফার লাগানো জ্যাকেটে।

লেদার প্যান্ট

শীতে লেদার প্যান্ট আপনাকে করে তুলবে দারুণ আকর্ষণীয়। স্ট্রেইট কাট থেকে স্কিনি ফিট, পছন্দ করুন নিজের সুবিধামতো। এসবে স্বাচ্ছন্দ্য বোধ না করলে আছে ওয়াইড লেগ এবং হারলেম স্টাইল লেদার প্যান্ট। আর যদি লেদার শার্ট অথবা জ্যাকেট থাকে, তাহলে তো আপাদমস্তক লেদারে আপনি হয়ে উঠতে পারেন দারুণ ফ্যাশনেবল।

লেদার স্কার্ট

টমবয় লুক থেকে একটু নারীসুলভ সাজপোশাক যদি আপনার বেশি পছন্দ হয়, তবে লেদার স্কার্ট খুবই ভালো অপশন। ছোট লেংথের চাপা স্কার্ট অথবা ঘেরওয়ালা স্কার্ট, যেকোনোটিই হতে পারে আপনার স্টাইলের পরিচয়বাহী। এর সঙ্গে পরুন যেকোনো রঙের স্টাইলিশ টপস বা একেবারে সাদামাটা টি–শার্টের সঙ্গে চেক শার্ট।

লেদার বুট

শুধু জামাকাপড় হলেই তো চলবে না। সাজ সম্পূর্ণ করতে নজর দিতে হবে জুতার দিকেও। নিজেকে আরও স্মার্ট লুক দিতে কিনতে পারেন বিভিন্ন ডিজাইনের লেদার বুট। কাফ লেংথ বুট, অ্যাঙ্কেল বুট, বিলো অ্যাঙ্কেল বুট, কমব্যাট বুট—সব রকমের লেদার বুট যেকোনো ওয়েস্টার্ন স্টাইলের সঙ্গে ভালো যায়।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর


সর্বশেষ