Ads
img

কক্সবাজার টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে সেন্ট মার্টিনস পর্যন্ত ১৬ কিলোমিটারের সাগরপথ পাড়ি দিলেন দেশের খ্যাতিমান সাঁতারু লিপটন সরকার। গতকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন তিনি এ পথ পাড়ি দেন। এটি তার ১৬ তম সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি। এর আগে ২০০৬ সাল থেকে টানা ১৫ বার বাংলা চ্যানেল জয়ের রেকর্ড করেছেন তিনি। এবারের সাঁতারের আয়োজন করছে ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা।

ষড়জ অ্যাডভেঞ্চার সূত্রে জানা যায়, লিপটন সরকারের এবারের সাঁতার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ সূর্যসন্তানদের স্মৃতির প্রতি উৎসর্গ করেছেন। তিনি গতকাল বুধবার সকাল ৯টা ৪৭ মিনিটে শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া সৈকত থেকে সাঁতার শুরু করে বিকাল ৩টা ১৮ মিনিটে সেন্ট মার্টিনস পৌঁছান। সাগরের ১৬ কিলোমিটারের এই পথ পাড়ি দিতে তার সময় লেগেছে ৫ ঘণ্টা ৩১ মিনিট।

এ প্রসঙ্গে লিপটন সরকার বলেন, ২০০৬ সাল থেকে প্রতিবছর সাঁতরে এই চ্যানেল অতিক্রম করে আসছি। সবশেষ গত ৩০ নভেম্বর ১৫ তম ফরচুন বাংলা চ্যানেল সাঁতার ২০২০-এ অংশ নিয়ে টানা ১৫ বারের মতো এ চ্যানেল জয় করার রেকর্ড রয়েছে আমার। পানির স্রোত ও জেলিফিশের কারণে কিছুটা বাধাগ্রস্ত হলেও বিজয় দিবসের সাঁতার সফলভাবে শেষ করতে পেরে আমি আনন্দিত।

তিনি আরো বলেন, আমরা চাই, এ ধরনের অ্যাডভেঞ্চারে তরুণ প্রজন্ম আরও বেশি করে আগ্রহী হয়ে উঠুক। এ ধরনের খেলাধুলায় থাকলে সুস্বাস্থ্য যেমন নিশ্চিত হবে, তেমনি মাদকাসক্তিসহ ভয়াবহ নেশা থেকে তরুণ প্রজন্ম দূরে থাকবে।

এই বিভাগের আরও খবর