Ads
img

বাংলাদেশে অসংখ্য "ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট " কোম্পানি আছে। রাজধানী ঢাকা, বন্দর নগরী চট্টগ্রাম, সিলেট , রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশালসহ দেশের সবগুলো জেলাতেই এই  পেশার মানুষ পাওয়া যায়। সারাদেশের প্রায় ৬/৭ লক্ষাধিক এর বেশি মানুষ এই পেশায় নিয়োজিত। বিশেষ করে  রাজধানী ঢাকাতে এই পেশায় সবচেয়ে বেশি মানুষ কর্মরত। এছাড়া ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট সার্ভিস  সংশ্লিষ্ট আরও কয়েক লক্ষ মানুষ কাজ করে থাকে।  

এই ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর ব্যাবসা পরিচালনা, সুবিধা, অসুবিধা, সঠিক নির্দেশনা  ও  ব্যাবসায়িক  উন্নয়নমূলক  অবকাঠামো ও নীতিমালা গড়ে তোলার লক্ষ্যে এবং সারাদেশের ছোট,  বড় সকল ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর একই ছায়াতলে সমন্বয় ভাবে কাজ করার লক্ষে একটি সংগঠনের প্রয়োজনীয়তা অনুভূত হয় এবং সেই চিন্তার ফলস্বরূপ " ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট এসোসিয়েশন অব বাংলাদেশ " নামক একটি সংগঠনরে নামকরন করা হয়। ১৯ অক্টোবর-২০২০,  সন্ধা ৬ টায়, সোহবানবাগ ধানমন্ডি, ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে সংগঠনের আত্মপ্রকাশ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা,  সদস্য পরিচিতি,  কমিটি গঠন এবং ছোট ছোট পদক্ষেপের সমন্বয়ে স্বাস্থবিধী মেনে  পরিচিতিসভা ও উদ্বোধনী  শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গতকাল এ আয়োজনে অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সালাফিন রাফি জানান, ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর ব্যবসা পরিচালনা সুবিধা, অসুবিধা, সঠিক নির্দেশনা ও ব্যবসায়িক উন্নয়নমূলক অবকাঠামো ও নীতিমালা গড়ে তোলার লক্ষ্যে এবং সারাদেশের ছোট বড় সব কোম্পানিগুলোকে একসাথে সমন্বিতভাবে কাজ করতে একটি সংগঠনের প্রয়োজনীয়তা অনুভূত হয়। ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ তারই বহি:প্রকাশ।

তিনি আরো বলেন যে ,সকলের সমন্বয়ে  একতাবদ্ধ হয়ে  কাজ করলে যেকোনো দুৰ্যোগ মোকাবেলা করা সম্ভব।সরকারের প্রতি আমাদের আকুল আবেদন যে , আমাদের জীবিকার কথা বিবেচনা করে  সকল  কমিউনিটি  সেন্টার এবং হল রুম গুলোতে আমাদের কাজ করার অনুমতি দেয়া হোক যেন আমরা স্বাস্থ বিধি মেনে ছোট পরিসরে হলেও কাজ করে জীবিকা নির্বাহ করতে পারি।  

 

বিনীত 

সালাফিন রাফি 

 আহ্বায়ক

ওয়েডিং ইভেন্ট ম্যানেজমেন্ট এসোসিয়েশন অব বাংলাদেশ " 

এই বিভাগের আরও খবর