Ads
img

বিসিবির পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমান ধরার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু শ্রীলঙ্কা থেকে সবুজ সংকেতের অপেক্ষায় অনেকটা সময় চলে যাওয়ায় সিরিজ পেছানো প্রায় নিশ্চিত হয়ে পড়ে। আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান শ্রীলঙ্কা যাওয়ার নতুন সম্ভাব্য তারিখ জানালেন। সব ঠিক থাকলে অক্টোবরের ৭ থেকে ১০ তারিখের মধ্যে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ।

আকরাম আরও জানিয়েছেন, শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে নতুন স্বাস্থ্য নির্দেশিকা হাতে পেতে হবে বিসিবির। গত এক সপ্তাহ ধরেই বিসিবি শ্রীলঙ্কার নতুন স্বাস্থ্য নির্দেশিকার অপেক্ষায় আছে। আরও দুই-তিন নাকি অপেক্ষাতেই থাকবে বিসিবি। নির্দেশিকা হাতে পেলে তবেই নিজেদের সিদ্ধান্ত জানাবে বিসিবি।

আজ বিসিবি প্রাঙ্গনে নির্বাচকদের সঙ্গে বৈঠক শেষে আকরাম বলছিলেন, ‘দুই-তিনদিনের মধ্যে আমরা সিদ্ধান্তটা পাবো। যেহেতু সফর পেছাচ্ছে, যে সময়ে আমাদের যাওয়ার কথা ছিল সেই সময়ে যেতে পারছি না, সে জন্য আরও কিছুদিন আমাদের অপেক্ষা করতে হবে। শ্রীলঙ্কা থেকে আগের কথাই বলেছে। আশা করছি আগামী দুই-তিনের মধ্যে আমাদের জানিয়ে দেবে।’

বাংলাদেশের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার পরেই শ্রীলঙ্কা নিজেদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করার কথা। কিন্তু বর্তমান পরিস্থিতিতে নাকি টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে পারছে না শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সে জন্যই সফরের সময় সূচি পিছিয়ে গেলেও সমস্যা দেখছেন না আকরাম খান, ‘যদি সবকিছু ইতিবাচকভাবে হয়, তাহলে হয়তো বা আমরা আগামী মাসের ৭-১০ তারিখের মধ্যে যেতে পারি। যেহেতু ওদের একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছিল যা এখনো নিশ্চিত না। তাই ওদের হাতেও সময় আছে।’

সফর পিছিয়ে গেলেও ক্রিকেটাররা জৈবসুরক্ষা বলয়েই থাকবে বলে জানালেন আকরাম খান। আর সফরে যাওয়ার আগে বাংলাদেশে প্রস্তুতি ক্যাম্পের সর্বশেষ খবর, গত ৭ দিনের অনুশীলনের পর আগামী তিন দিন বিশ্রামে থাকবেন মুমিনুলরা।

জিরোআওয়ার২৪/এমএ

এই বিভাগের আরও খবর