img

আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সের ম্যাচে মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতকে পাঁচ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। এই জয়ের ফলে তাদের ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপে খেলার আশা বেঁচে থাকল। সুপার সিক্সে তাদের আর একটি ম্যাচ বাকি আছে। আগামী ২৩ মার্চ আয়ারল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান।

মঙ্গলবার হারারের ওল্ড হারারিয়ান্সে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে ৪৩ ওভারে ১৭৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন শাইমন আনোয়ার। ৪৫ রান করেন মোহাম্মদ নাভিদ। আফগানিস্তানের পক্ষে রশীদ খান ৫টি, দৌলৎ জাদরান ৩টি, মুজিব উর রহমান ১টি ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট নেন।

পরে আফগানিস্তান ব্যাট করতে নেমে ৩৪.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় ‍তুলে নেয়। আফগানিস্তানের অবশ্য দলীয় ৫৪ রানে পাঁচটি উইকেট পড়ে গিয়েছিল। পরে গুলবদিন নাইব ও নাজিবুল্লাহ জাদরান জুটি বেঁধে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৭৪ রান করে অপরাজিত থাকেন গুলবদিন নাইব। ৬৩ রান করে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান। সংযুক্ত আরব আমিরাতের পক্ষে মোহাম্মদ নাভিদ ২টি, কাদির আহমেদ ২টি ও আহমেদ রাজা ১টি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন গুলবদিন নাইব।

এই বিভাগের আরও খবর