img

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হবে আজ বুধবার (২৭ ডিসেম্বর)। নির্বাচনী ইশতেহার উপস্থাপন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল সাড়ে ১০টায় প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠানটি শুরু হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহবায়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডক্টর আব্দুর রাজ্জাক। এরপর বক্তব্য দেবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যের পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের নির্বাচনী ইশতেহার-২০২৪ ঘোষণা করবেন।

আওয়ামী লীগের ইশতেহার তৈরির জন্য গঠিত উপ-কমিটি সূত্রে জানা গেছে, স্মার্ট বাংলাদেশ গঠনকে মূল ভিত্তি ধরে কৃষি, শিল্প ও সেবা খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এবারের নির্বাচনের ইশতেহার তৈরি করেছে আওয়ামী লীগ। চলমান অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার বিষয়টিও ইশতেহারে অগ্রাধিকার পেয়েছে।

সূত্রটি আরও জানায়, ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে স্মার্ট বাংলাদেশ গঠনের কথাও বলেছেন তিনি। এ লক্ষ্যকে সামনে রেখে কাজ করছে আওয়ামী লীগ সরকার। এ প্রেক্ষাপটে দলের এবারের ইশতেহারের লক্ষ্য ২০৪১ সাল। এ সময়ের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে করণীয়গুলো চিহ্নিত করে ইশতেহারে তুলে ধরা হয়েছে।

এই বিভাগের আরও খবর